Skip to main content

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER


Kangana Ranaut
Kangana Ranaut

Kangana Ranaut বলিউড এর একজন সেরা অভিনেত্রী ও তিনবার National Awards Winner. Forbes ম্যাগাজিনে একশো জন Indian celebrity দের মধ্যে তার নাম পরপর পাঁচবার বেরিয়েছে.  কঙ্গনা ৪ টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি আরো অনেক অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার বোল্ড স্টেটমেন্ট এর জন্য বিখ্যাত। কঙ্গনা কে "Queen" ও বলা হয়.  তিনি খুব ভালো অভিনেত্রী, লেখক ও ডিরেক্টর । তিনি 2006 সালে Gangster সিনেমা থেকে Debut করেন। প্রথম সিনেমা তে তিনি Filmfare Award পান. তারপরে Queen, Fashion, Tanu Weds Manu Returns সিনেমার জন্য তাকে National Awards দেওয়া হয়. কঙ্গনা সব থেকে কম বয়েসে National Awards পেয়েছেন সব ভারতীয় অভিনেত্রীদের মধ্যে মাত্র 22 বছর বয়েসে যেটা কিনা খুব গর্বের বিষয়।


কঙ্গনা হিটস মুভিস মুভি হলো  Gangster (2006)Fashion (2008)Queen (2014)Once Upon a Time in MumbaaiTanu Weds Manu, Tanu Weds Manu Return, Double Dhamal, Krish 3, "Manikarnika" The Queen of Jhansi, Raaz, Rascals.  
   
UPCOMING MOVIES: "Mental Hai Kya, Panga, Imali, Teju "

DATE OF BIRTH:  23 March 1987.

BIRTH PLACE: Surajpur (Bhambla), Mandi (Himachal Pradesh), India.

AGE: 31.

HEIGHT: 5'6".

PROFESSION: Actress, writer, director.

MARITAL STATUS:  Unmarried.

ZODIAC SIGN: Aries.

REAL NAME: Kangana Amardeep Ranaut.

NICK NAMES: Queen, Arshad, OTA (one take actor).
  
PARENTS: Amardeep Ranaut and Asha Ranaut.

RESIDENCE: Mumbai, India.

HOME TOWN:  Bhambla Himachal Pradesh, India

SIBLINGS:  Askhat Ranaut (brother), Rangoli Chandel (sister).

FAVORITE COLOUR: Black. 

FAVORITE SPORTS:  Basketball.

HOBBIES: Writing, Doing Yoga, Listening music, cooking.

FAVORITE FOODS: Dal Chawal.

FAVORITE STARS: Shah Rukh Khan, Aamir Khan/Sridevi.

NATIONALITY: Indian.
  
GROSS INCOME:  14 Crore/film.


Kangana Ranaut
Kangana Ranaut


AWARDS/HONOURS: 
  
National Awards: 3x. 

Filmfare Awards: 4.

আরো অনেক অ্যাওয়ার্ড পেয়েছেন।

FIRST APPEARANCE(DEBUT): "Gangster (2006)Debut as an actress in Bollywood. 
  

Kangana Ranaut
Kangana Ranaut 

EARLY LIFE AND EDUCATION: Kangana Ranaut এর জন্ম 23 March 1987 সালে জন্ম এক রাজপূত ফ্যামিলিতে হয়। কঙ্গনা বাবার নাম অমরদীপ রানৌত ও মায়ের নাম আশা রানৌত. কঙ্গনার বাবা একজন businessman ও মা teacher. কঙ্গনা জন্ম এক সাধারণ ঘরে সুরাজপুর গ্রামে হয় যেটা কিনা Mandi district এ পরে Himachal Pradesh এ. কঙ্গনার দাদু একজন IAS officer ছিলেন ও পলিটিশিয়ান ছিলেন। কঙ্গনার জন্ম জয়েন্ট ফ্যামিলিতে হয় ও তার পড়াশোনা DAV School চন্ডিগড় থেকে হয়. কঙ্গনা পড়াশোনায় খুব ভালো ছিল ছোটবেলা থেকে তিনি ৯০% স্কোর করতেন। তিনি সাইন্স নিয়ে পড়াশোনা করেন ও তার মা বাবার খুব ইচ্ছে ছিল যে কঙ্গনা ডাক্তার হোক কিন্তু কঙ্গনা Pre-medical exam Clear করতে পারেননা সেইজন্য খুব ডিপ্রেসেড হয়ে যায় ও পড়াশোনা ছেড়ে মডেলিং ও অভিনয় করার ডিসিশন নেয় কিন্তু তার ফ্যামিলি রাজি হয়না ও কঙ্গনা কে ঘর থেকে বের করে দেয়। কঙ্গনা ছোট থেকেই বিউটি কন্টেস্টে পার্টিসিপেট করতো। কঙ্গনা মাত্র 16 বছর বয়েসে ঘর ছেড়ে দিয়ে দিল্লীতে চলে আসে ও Elite Modeling Agency তে মডেলিং করতে থাকেন ও পরে India Habitat Centre থেকে acting  শেখেন ও play করেন অনেক। Acting এ পসিটিভ রিঅ্যাকশন পাওয়ার পর Mumbai shift হয়ে যান ও সিনেমার জন্য অডিশন দিতে থাকেন ও 2006 সালে তিনি গ্যাংস্টার জন্য সিলেক্ট হয়ে যান. গ্যাংস্টারএ তার হিরো থাকে Shainy Ahuja ও Imran Hashmi. তার ফার্স্ট মুভি টি Hit হয় ও তারপরে অনেক সিনেমা করেন কিন্তু বেশিরভাগ ফ্লপ হয়. তারপরে Madhur Bhandarkar ডিরেক্শনে তৈরি Fashion Movie Hit হয় ও সাপোর্টিং এক্ট্রেস জন্য National Award পান কঙ্গনা ও Priyanka Chopra কে best Actress এর জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড দেওয়া হয়। তারপরে কঙ্গনাকে আর ফিরে তাকাতে হয়নি সিনেমা পাওয়ার জন্য। একের পর এক তিনি আরো 2 ন্যাশনাল অ্যাওয়ার্ড পান  Queen ও Tanu Weds Manu Returns তে best Actress. কঙ্গনার অভিনয় খুবই ভালো সেইজন্য এতো অল্প বয়েসে এতো সাকসেস পেয়েছেন। এতো কম বয়েসে 3 টি ন্যাশনাল অ্যাওয়ার্ড পাওয়া কম ব্যাপার নয়.

INTERESTING FACTS ABOUT KANGANA RANAUT: কঙ্গনা  কে Controversy Queen ও বলা হয় কেননা কঙ্গনার controversy যেন শেষ নেই. যেমন Manikarnika সিনেমাটি রিসেন্টলি released হয়েছে ভালো চলছেও কিন্তু তার co-star Misty Chakroborty দাবি করেছেন যে কঙ্গনা তার role কেটে দিয়েছে। Kangana নিজেও ইটা একবার বলেছিলেন তার Co-star Hrithik Roshan এর বিষয়ে যখন তিনি তারসাথে Kite সিনেমাটি করেছিলেন। কঙ্গনা তার struggle এর সময় খুব কষ্ট করেছে কোনো কোনো সময় খালি আচার ও রুটি খেয়েও ঘুমিয়েছে। কঙ্গনা তার ফামিল্যের সাথে রিলেসন রাখতো না অনেকদিন। সাকসেস পাওয়ার পর আবার ফ্যামিলির সাথে মিলেমিশে থাকে। কঙ্গনার দিদি রঙ্গোলি চান্দেল একজন acid attack victim ও এখন তিনিই তার Manager. কঙ্গনার সব কাজ Rangoli হ্যান্ডেল করে.  

তার নাম Hrithik Roshan এর সাথে জোড়া হয় ও সেই নিয়ে case ও ফাইল করা হয় তার বিরুদ্ধে। কঙ্গনা খুব  সাহসী ও সব বিষয়ে নিজের মতামত রাখেন যেকোনো বিষয় হোক যেমনি #me too movement হোক বা Nepotism issue হোক সেইজন্য সে নানারকম controversy তে জড়িয়ে পরে. কঙ্গনা Fluently ইংলিশ বলতে পারতোনা বলে তাকে অনেক Taunt শুনতে হতো। 

কঙ্গনা আগে non-vegetarian ছিলেন কিন্তু এখন তিনি Vegetarian হয়ে গেছে 2013 তে PETA তাকে সব থেকে hottest Vegetarian উপাধি দিয়েছেন। কঙ্গনার  first Crush ছিল David Beckham (footballer).  

কঙ্গনা যখন Mumbai Struggle করেছিল তখন Aditya Pancholi র ফ্যামিলি তাকে অনেক সাপোর্ট করে ও পরে আদিত্য পাঞ্চালির নিজে একসেপ্ট করেন যে তার সাথে কঙ্গনা রিলেসন ছিল ও কঙ্গনা তার নামে Physical Assault এর কেস ও করে. কঙ্গনার শেখর সুমনের ছেলে Adhyayan Suman এর সাথেও রিলেসন ছিল কিছুদিনের জন্য। Hrithik Roshan এর সাথেও রিলেসন ছিল তার কিন্তু Hrithik Roshan কিছুতেই একসেপ্ট করেননি ও কঙ্গনার উপর কেস ও করেছিলেন। তার নাম একজন বিদেশী ডাক্তার এর সাথেও জোড়া হয়.


কঙ্গনা রানৌত
কঙ্গনা রানৌত



কঙ্গনা খুব Talented কঙ্গনা ক্লাসিকাল ডান্স ও শিখেছেন, অভিনয় শিখেছেন, Script Writing এর course ও করেছেন। অভিনয় শেখার সময় অনেক নাটক ও থিয়েটার ও করেছেন। মডেলিং করেছেন অনেক দিল্লিতে থাকার সময়। তার জন্ম গ্রামে হয়েছিল সেইজন্য তিনি বেশি সিনেমা ও সিরিয়েল দেখেননি ও দেখতে ভালোবাসেনা। তিনি বই পড়তে খুব ভালোবাসেন। তার ইচ্ছে তিনি সিমলাতে একটা Organic বাগান করে বাকি জীবনটা ওখানেই কাটাবে রিটায়ারমেন্ট এর পরে। কঙ্গনার মানালিতে একটি ফ্লাট ও আছে।

কঙ্গনার একটি নিজের Fan Following আছে সেইজন্য তাকে কোনো superstar হিরোর সাথে কাজ করার প্রয়োজন মনে হয়না সেই জন্য কঙ্গনা Woman Oriented মুভি করতে ভালোবাসেন ও তাই করেন। তিনি একলাই একশো কেননা তার অভিনয় ক্ষমতা আছে যথেষ্ট সিনেমা হিট করার জন্য। তাকে সব অনেক ভালো ভালো অভিনেত্রীদের সাথে তুলনা করা হয় যেমনি স্মিতা পাতিল, শাবানা আজমী ও পারভীন ববি। তাকে One Take Actor ও বলা হয়। তিনি সব চরিত্রে মানিয়ে যান ও তার অভিনয় ক্ষমতা দিয়ে চরিত্রটা কে বাঁচিয়ে তোলে তা যেমনি রোলে হোক। Manikarnika তিনি দেখার মতো রোল করেছেন। তাছাড়া Queen, Tanu Weds Manu, Fashion, Krish 3 যেকোনো সিনেমা হোক না কেন সব সিনেমাতেই ভালো অভিনয় করে। 

Comments

Popular posts from this blog

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL)

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL) Madhuri Dixit Madhuri Dixit   বলিউড এর একজন জনপ্রিয় অভিনেত্রী। Forbes ম্যাগাজিনের অনুসারে তিনি 90s highest paid actress. Madhuri Dixit কে পদ্মশ্রী উপাধিতে সম্মানিত করা হয় 2008. তিনি 13 বার Filmfare Awards জন্য নোমিনেটেড হয় এটাও একটা রেকর্ড কেননা কোনো বলিউড এক্ট্রেস এতবার নোমিনেটেড হননি। তিনি 6 টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি মোট 25 টি অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার মিলিয়ন ডলার smile এর জন্য বিখ্যাত। তিনি একজন trained Kathak ডান্সার। তাকে " Expression Queen " ও বলা হয় আমার মনেহয় তার ফ্যান নেই এমন কোনো ভারতীয় আছে. তিনি সবার প্রিয়। তিনি খুব ভালো অভিনেত্রী, ডান্সার, ও খুব ভালো মনের মানুষ। তার ভুবন ভুলানো হাসির সবাই ফ্যান। তিনি 1999 সালে শ্রীরাম নেনে কে বিয়ে করার পর তার ছেলেদের বড় করার জন্য কিছুু বছরের জন্য America তে থাকেন তারপর আবার India তে রিটার্ন এসে সিনেমাতে কাজ করতে স্টার্ট করেন। তার দুটো ছেলে আছে. তিনি অনেকে টিভি শোতে জজ হন তার মধ্যে " Jhalak Dikhla Jaa ও Dance Deewane " অন্যতম।  মাধুরী মানে

BIOGRAPHY OF AJAY DEVGAN

BIOGRAPHY OF  "AJAY DEVGAN" অজয় দেবগন অজয় দেবগন একজন হিন্দি সিনেমা জগতের famous Actor, Producer, Director. তিনি Ajay Devgn FFilm কোম্পানির মালিক। তিনি প্রায় দুই দশক ধরে হিন্দি সিনেমায় অভিনয় করছেন। তিনি ১০০ এর বেশি হিন্দি সিনেমা তে কাজ করেছেন। UPCOMING MOVIES: "De De Pyar De, Total Dhamal, Taanaji, The Unsung Warrior, Channakya"  DATE OF BIRTH: 2 April 1969  BIRTH PLACE: দিল্লী AGE: 49 Height: 5 feet 10 inches. Profession: Actor, Director, Producer. ZODIAC SIGN: মেশ রাশি। REAL NAME: বিশাল ভীরু দেবগন। PARENTS: ভীরু দেবগন এবং বীনা দেবগন।  SPOUSE: কাজল (মুখার্জি) দেবগন।  সস্ত্রীক অজয় দেবগন  SIBLINGS: অনিল দেবগন, নিলাম দেবগন। SON: Yug দেবগন   DAUGHTER: Nysa দেবগন   FAVORITE CAR: Ferrari, Toyota Celica, Mercedes  Z  Class, Range Rover.  FAVORITE COLOUR :  কালো। FAVORITE FOODS: Chinese Bang-Bang Chicken, মাছের ঝোল আর ভাত, Roasted Chicken, Continental Cuisines.      FAVORITE STARS: মধুবালা এবং অমিতাভ বচ্চন।