Skip to main content

BIOGRAPHY OF AJAY DEVGAN

BIOGRAPHY OF "AJAY DEVGAN"


অজয় দেবগন
অজয় দেবগন
অজয় দেবগন একজন হিন্দি সিনেমা জগতের famous Actor, Producer, Director. তিনি Ajay Devgn FFilm কোম্পানির মালিক। তিনি প্রায় দুই দশক ধরে হিন্দি সিনেমায় অভিনয় করছেন। তিনি ১০০ এর বেশি হিন্দি সিনেমা তে কাজ করেছেন।

UPCOMING MOVIES: "De De Pyar De, Total Dhamal, Taanaji, The Unsung Warrior, Channakya" 

DATE OF BIRTH: 2 April 1969 

BIRTH PLACE: দিল্লী

AGE: 49

Height: 5 feet 10 inches.

Profession: Actor, Director, Producer.

ZODIAC SIGN: মেশ রাশি।

REAL NAME: বিশাল ভীরু দেবগন।

PARENTS: ভীরু দেবগন এবং বীনা দেবগন। 

SPOUSE: কাজল (মুখার্জি) দেবগন। 



সস্ত্রীক অজয় দেবগন
সস্ত্রীক অজয় দেবগন 


SIBLINGS: অনিল দেবগন, নিলাম দেবগন।

SON: Yug দেবগন  

DAUGHTER: Nysa দেবগন  

FAVORITE CAR: Ferrari, Toyota Celica, Mercedes Class, Range Rover. 

FAVORITE COLOUR: কালো।

FAVORITE FOODS: Chinese Bang-Bang Chicken, মাছের ঝোল আর ভাত, Roasted Chicken, Continental Cuisines.    

FAVORITE STARS: মধুবালা এবং অমিতাভ বচ্চন।

NATIONALITY: ইন্ডিয়ান।

GROSS INCOME: 25 cr/Movie. 

AWARDS: দুটো national Award আর চারটি Filmfare awards এবং Padma Shri Award.

FIRST APPEARANCE(DEBUT): 1991 এ "Phool Aur Kaante

HITS MOVIES: তার ১৯৯০ হিটস মুভি হলো 


2000-2018 hits movies হলো




EARLY LIFE AND EDUCATION: অজয় দেবগনের জন্ম এক পাঞ্জাবি পরিবারে হয় দিল্লীতে। কিন্তু তার ফ্যামিলি মূলত পাঞ্জাবের অমৃতসর শহর থেকে। তার বাবা ফিল্ম ইন্ডাস্ট্রিতে স্ট্যান্ট ডিরেক্টর এবং action film director ছিলেন সেইজন্য অজয় এর খুব ইন্টারেস্ট ছিল সিনেমাতে কাজ করার। অজয়ের মা একজন প্রোডিউসার। তিনি তার এডুকেশন মুম্বাই এর Silver Beach  High School (Juhu) এবং Mithibai কলেজ থেকে করেন। তার ভাই অনিল দেবগান একজন Screenplay Writer আর film director.

INTERESTING FACTS OF AJAY DEVGAN: অজয় খুব ছোট থেকেই স্ট্যান্ট করতে ভালোবাসেন। তিনি মাত্র নয় বছর বয়েসে car চালাতে শিখে যান. অজয়ের ফার্স্ট মুভি phool aur kaante খুব হিট হয় এবং তিনি এই মুভিতে ভালো স্ট্যান্ট দেখান যেটা এখনো খুব famous আছে সেই স্ট্যান্ট. তিনি স্ট্যান্ট করতে খুব ভালোবাসেন সিনেমাতে। প্রথম সিনেমাতাই অজয় Filmfare  Award পান. তারপর তিনি একের পার এক হিটস মুভি করেন.
  
৯০এর দশকে তিনি অনেক গুলো হিট মুভি দেন এবং তিনি Zakhm (1998) জন্য National Award পান.  2000 তিনি আর একটি National Award পান The Legent Of Bhagat Singh এর জন্য তিনি এই সিনেমা Bhagat Singh এর Character Play করেন. 2016 তে অজয়কে Government Of India থেকে Padma Shri উপাধী দেওয়া হয়।  

 ৯০এর দশকে তার নাম Raveena Tandon এবং Karishma Kapoor এর সাথে জড়িয়ে পরে কিন্তু অজয় তা নিয়ে কোনো কথা বলতে চান না। 

তার পর তার জীবনে কাজলের entry হয়. কাজল তনুজার আর সমু মুখার্জীর মেয়ে। কাজলের সাথে তার ফার্স্ট মুভি Hulchal এর সেট এ দেখা হয় তখন কাজোলের অজয় কে খুব একটা পছন্দ হয় না কিন্তু আস্তে আস্তে দুজনে একে অপরের কাছে আস্তে থাকে Finally 24 February 1999 তারা সাতপাকে বাধা পরে। তাদের বিয়েটা মারাঠি মতে হয়. তাদের দুটি সন্তান Nysa (২০০৩) আর Yug (২০১০). Nysa এখন সিঙ্গাপুর কলেজে পরে. 

অজয় দেবগন তার নামের স্পেলিং চেঞ্জ করেন Devgan থেকে Devgn করেন তার ফ্যামিলির মতে।  অজয় খুব শিব ভক্ত সেইজন্য তিনি তার শরীরে ভগবান শিবের tattoo ও বানিয়েছেন।

অজয় দেবগন তার Jet Plane জন্য খুব famous কেননা বলিউডে সর্বপ্রথম তিনিই Jet  Plane কেনেন। তিনি তার জেট প্লেনটি শুটিং লোকেশনে আসা যাওয়ার জন্য, ফিল্ম প্রমোশনের জন্য ও পার্সোনাল ট্রিপ্স এর জন্য ব্যবহার করেন।           

তিনি Ajay Devgn FFilm নামে প্রোডাকশন হাউস শুরু করেন ২০০০ সালে এবং তিনি অনেক গুলো মুভি প্রডিউস করেন তার কোম্পানি থেকে।

অজয় বেশি কথা বলা পছন্দ করেন না কিন্তু কাজল ঠিক তার বিপরীত তিনি খুব বেশি কথা বলেন এবং কথা বলতে পছন্দ করেন। অজয় নিজে খুব ভালো রান্না করতে পারেন। তিনি বাঙ্গালী রান্না খেতে খুব ভালোবাসেন।

প্লিজ আরও detail এ জানতে হলে নিছের লিংক এ ক্লিক করুন।

অজয় দেবগান 

Comments

Popular posts from this blog

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL)

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL) Madhuri Dixit Madhuri Dixit   বলিউড এর একজন জনপ্রিয় অভিনেত্রী। Forbes ম্যাগাজিনের অনুসারে তিনি 90s highest paid actress. Madhuri Dixit কে পদ্মশ্রী উপাধিতে সম্মানিত করা হয় 2008. তিনি 13 বার Filmfare Awards জন্য নোমিনেটেড হয় এটাও একটা রেকর্ড কেননা কোনো বলিউড এক্ট্রেস এতবার নোমিনেটেড হননি। তিনি 6 টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি মোট 25 টি অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার মিলিয়ন ডলার smile এর জন্য বিখ্যাত। তিনি একজন trained Kathak ডান্সার। তাকে " Expression Queen " ও বলা হয় আমার মনেহয় তার ফ্যান নেই এমন কোনো ভারতীয় আছে. তিনি সবার প্রিয়। তিনি খুব ভালো অভিনেত্রী, ডান্সার, ও খুব ভালো মনের মানুষ। তার ভুবন ভুলানো হাসির সবাই ফ্যান। তিনি 1999 সালে শ্রীরাম নেনে কে বিয়ে করার পর তার ছেলেদের বড় করার জন্য কিছুু বছরের জন্য America তে থাকেন তারপর আবার India তে রিটার্ন এসে সিনেমাতে কাজ করতে স্টার্ট করেন। তার দুটো ছেলে আছে. তিনি অনেকে টিভি শোতে জজ হন তার মধ্যে " Jhalak Dikhla Jaa ও Dance Deewane " অন্যতম।  মাধুরী মানে

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER Kangana Ranaut Kangana Ranaut  বলিউড এর একজন সেরা অভিনেত্রী ও তিনবার National Awards Winner . Forbes ম্যাগাজিনে একশো জন Indian celebrity দের মধ্যে তার নাম পরপর পাঁচবার বেরিয়েছে.  কঙ্গনা ৪ টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি আরো অনেক অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার বোল্ড স্টেটমেন্ট এর জন্য বিখ্যাত। কঙ্গনা কে " Queen " ও বলা হয়.  তিনি খুব ভালো অভিনেত্রী, লেখক ও ডিরেক্টর । তিনি 2006 সালে Gangster সিনেমা থেকে Debut করেন। প্রথম সিনেমা তে তিনি Filmfare Award পান. তারপরে Queen, Fashion, Tanu Weds Manu Returns  সিনেমার জন্য তাকে National Awards দেওয়া হয়. কঙ্গনা সব থেকে কম বয়েসে National Awards পেয়েছেন সব ভারতীয় অভিনেত্রীদের মধ্যে মাত্র 22 বছর বয়েসে যেটা কিনা খুব গর্বের বিষয়। কঙ্গনা  হিটস মুভিস  মুভি   হলো    Gangster (2006) ,  Fashion (2008) ,  Queen (2014) ,  Once Upon a Time in Mumbaai ,  Tanu Weds Manu , Tanu Weds Manu Return, Double Dhamal, Krish 3,  "Manikarnika" The Queen of Jhansi , Raaz, Ra