Skip to main content

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL)

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL)


Madhuri Dixit
Madhuri Dixit


Madhuri Dixit  বলিউড এর একজন জনপ্রিয় অভিনেত্রী। Forbes ম্যাগাজিনের অনুসারে তিনি 90s highest paid actress. Madhuri Dixit কে পদ্মশ্রী উপাধিতে সম্মানিত করা হয় 2008. তিনি 13 বার Filmfare Awards জন্য নোমিনেটেড হয় এটাও একটা রেকর্ড কেননা কোনো বলিউড এক্ট্রেস এতবার নোমিনেটেড হননি। তিনি 6 টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি মোট 25 টি অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার মিলিয়ন ডলার smile এর জন্য বিখ্যাত। তিনি একজন trained Kathak ডান্সার। তাকে "Expression Queen" ও বলা হয় আমার মনেহয় তার ফ্যান নেই এমন কোনো ভারতীয় আছে. তিনি সবার প্রিয়। তিনি খুব ভালো অভিনেত্রী, ডান্সার, ও খুব ভালো মনের মানুষ। তার ভুবন ভুলানো হাসির সবাই ফ্যান। তিনি 1999 সালে শ্রীরাম নেনে কে বিয়ে করার পর তার ছেলেদের বড় করার জন্য কিছুু বছরের জন্য America তে থাকেন তারপর আবার India তে রিটার্ন এসে সিনেমাতে কাজ করতে স্টার্ট করেন। তার দুটো ছেলে আছে. তিনি অনেকে টিভি শোতে জজ হন তার মধ্যে "Jhalak Dikhla JaaDance Deewane" অন্যতম।  মাধুরী মানেই ডান্স, এক্টিং ও স্মাইল কম্বিনেশন এক কথায। মাধুরী ও অনিল কাপুরের জুটি খুব famous ও hit. মাধুরী মোটামুটি 1980 থেকে 2010 সব বড় হিরো দের সাথেই কাজ করেছে।


মাধুরীর হিটস মুভিস মুভি হলো  Tezaab"(1988), Sailaab, Ram-Lakhan (1989), Prem Pratigyaa,Tridev,Parinda, Kishen KanhaiyaDil (1990), Saajan (1991), Beta (1992), Khalnayak (1993), Anjaam (1994), Hum Aapke Hain Koun! (1994), Raja (1995), Dil To Pagal Hai  (1997), Mrityudand, Pukar, Lajja, Devdas (2002), Aaja Nach Le (2013), Dhed Ishqiya, Gulaab Gang, Bucket List (2018).

UPCOMING MOVIES: "Total Dhamal"

DATE OF BIRTH:  15 May 1967.

BIRTH PLACE: Mumbai, India.

AGE: 51

HEIGHT: 5'4".

PROFESSION: Actress, Dancer, Model, TV presenter.

MARITAL STATUS: Married (1999).

ZODIAC SIGN: Taurus.

REAL NAME: Madhuri Shankar Dixit.

NICK NAMES: Dhak-Dhak girl, Bubly.
  
PARENTS: Late Shankar Dixit and Snehlata Dixit.

SPOUSE: Dr. Sriram Madhav Nene (Cardiovascular Surgeon) .

CHILDREN: Arin Nene (২০০৩), Raayan Nene (২০০৫).

RESIDENCE: Denver, Colorado, America, Mumbai, India.

HOME TOWN: Mumbai, India

SIBLINGS:  Ajit Dixit (brother), Bharati Dixit and Rupa Dixit (sisters)

FAVORITE COLOUR: Orange. 

FAVORITE SPORTS:  Tennis.

HOBBIES: Dancing.

FAVORITE FOODS: Modak, Kande Pohe.

FAVORITE STARS: Balraj Sahni, Gregory Peck/Hema Malini, Nargis, Ingrid Bergman.

NATIONALITY: Indian.
  
GROSS INCOME:  3-4 Crore/film, 1 Crore episode in TV Show.


Madhuri Dixit
Madhuri Dixit
AWARDS/HONOURS: 
  
National Citizen Awards: 1 in 2001. 

Civilian Awards: Padma Shri (2008).

Filmfare Awards: 6

Vogue Beauty Awards: 1.

Zee Cine Awards: 2.

Platinum Diva Awards: 1.

Indian Telly Awards: 1.

Smita Patil Memorial Award: 1.

Master Deenanath Mangeshkar Visesh Awards: 1.

International Film Festival Awards: 1.

Raj Kapoor Special Contribution Awards: 1.

Screen Awards: 4.

Star Box Office Awards: 1.

India's Top movie Start Award: 1.


FIRST APPEARANCE(DEBUT): "Abodh" (1984) Debut as an actress in Bollywood. 
  
1984-2018 hits movies হলো
Abodh (1984)
Tezaab"(1988)
Sailaab
Ram-Lakhan (1989) 
Prem Pratigyaa
Tridev
Parinda
Kishen Kanhaiya
Dil (1990)
Saajan (1991) 
Beta (1992)
Khalnayak (1993)
Anjaam (1994)
Hum Aapke Hain Koun! (1994)
Raja (1995)
Dil To Pagal Hai  (1997)
Mrityudand
Pukar
Lajja 
Devdas (2002) 
Aaja Nach Le (2013)
Dhed Ishqiya
Gulaab Gang
Bucket List (2018).

Madhuri Dixit with her husband
Madhuri Dixit with her husband

EARLY LIFE AND EDUCATION: Madhuri Dixit এর জন্ম 1967 সালে জন্ম এক মাহারাষ্ট্রিয়ান ফ্যামিলিতে হয়। Madhurir বাবার নাম Shankar Dixit ও মায়ের নাম Snehlata Dixit. মাধুরী চার ভাই বোনের মধ্যে সব থেকে ছোট.  মাধুরী মাত্র 3 বছর বয়েসে নাচ শিখতে আরম্ভ করেন ও তিনি একজন Trained Kathak Dancer ও সব Choreographer দের ফেভরিট ডান্সার। মাধুরী ছোট থেকেই স্টেজ পারফরমার ছিলেন ও অনেক Prize ও পান নাচের জন্য। মাধুরী জন্ম মুম্বাই হয় ও তিনি তার স্কুলিং Divine Child  High School ও কলেজ Parle College, মুম্বাই থেকেই করেন। তিনি B.Sc with Microbiology করেছেন। মাধুরী কলেজ পড়াকালীন কিছু মডেলিং কাজ করেন আর স্টেজ শো তে ডান্স পারফরমেন্স ও করেন। তিনি একটা টিভি সিরিয়েল ও কাজ করেন কিন্তু সেটা টেলিকাস্ট করা হয়না।  তারপরে তিনি প্রথম break পান Abodh (1984) সিনেমাটি। এই সিনেমাতে তার সাথে আমাদের বাংলার হিরো তাপস পাল অভিনয় করেন। সিনেমাটি ফ্লপ করে কিন্তু মাধুরীর অভিনয়কে সবাই প্রশংসা করেন। তারপরে আরো 3-4 সিনেমা কাজ পান কিন্তু একটিও হিট হয়না।

তারপরে 1988 N. Chandra  direction তৈরি অনিল কাপুর এর সাথে Tezaab সিনেমাটিতে কাজ করেন ও তাকে রাতারাতি ষ্টার বানিয়ে দেয় এই সিনেমাটি। এই সিনেমার গানটি ek, Do, teen, char...... গানটি খুব হিট হয় ও মাধুরীর ডান্স ও.  এরপর সুভাষ ঘাই তাকে Ram Lakhan cast করেন সেটাও হিট করে তারপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। তিনি অনিল কাপুরের সাথে অনেকগুলি সিনেমাতে কাজ করেন ও তাদের জুটিকে পাবলিক খুব পছন্দ করেন। তিনি সলমান খানের সাথে Hum Apke Hai KaunSaajan করেন। দুটি সিনেমা খুব হিট হয়.  Hum Apke Hai Kaun সিনেমাটি অনেক সিনেমার রেকর্ড ভেঙে দেয় ইনকামের দিক থেকে। এই সিনেমা মাধুরী কে Salman Khaner থেকে বেশি পারিশ্রমিক দেওয়া হয়। তিনি সব সুপারস্টার সাথে কাজ করেন সালমন খান, শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার, অনিল কাপুর, অমিতাভ বচ্চন, সঞ্জয় দত্ত, মিঠুন চক্রবর্তী, জ্যাকি শ্রফ, নানা পাটেকার, ঋষি কাপুর।  তিনি যেকোনো রোলেই ফিট হয়ে যান সেইজন্য তিনি Director দের ফার্স্ট চয়েস ছিলেন একসময়। তাকে হিরো দের থেকেও বেশি paid করতেন প্রোডিউসাররা। তার ডিমান্ড ছিল খুব কেননা তিনি সব কিছুতেই নিপুন নাচ, অভিনয়, এক্সপ্রেশন ও সৌন্দর্যতা। তিনি সবকিছুর মিশ্রণ তাই তিনি প্রায় 3 দশক থেকে কাজ করছেন আর আমাদের তার অভিনয়ের মাধ্যমে মনোরঞ্জন করছেন। Madhuri taekwondo শিখেছে।

তিনি 1999 সালে ডাক্তার শ্রীরাম নেনের সাথে বিয়ে করার পর আমেরিকা চলে যান প্রায় 10 বছর তিনি Denver থাকেন. তারপরে তার দুই ছেলে একটু বড় হওয়ার পর আবার ভারতে রিটার্ন আসেন আবার কাজ করা আরম্ভ করেন।


INTERESTING FACTS ABOUT MADHURI: Madhuri Dixit কে Dhak-Dhak Girl ও বলা হয় কেননা তার একটি গান Dhak-Dhak Karne Laga খুব হিট হয় যেটা কিনা অনিল কাপুরের ও মাধুরীর হিট মুভি Beta সিনেমার গান. মাধুরী একজন ভালো ডান্সার, সিঙ্গার ও অভিনেত্রী।  তিনি ওয়ান অফ টি মোস্ট ওয়ান্টেড এক্ট্রেস ইন ১৯৮০-২০১৮।তিনি বিনোদ খান্নার ফ্যান ছিলেন কিন্তু তার সাথে সিনেমা করতে গিয়ে একদম upset হয়ে যান ও তিনি তার লাইফ এর সব খারাপ ডিসিশন মনে করেন তার সাথে কিসিং সিন করাকে। তার সাথে অনেক কন্ট্রোভার্সি জুড়ে যায় যেমনি Sanjay Dutt এর সাথে রিলেসন। তিনি সঞ্জয় দত্তের সাথে অনেকগুলি সিনেমাতে কাজ করেন যেমনি Saajan, Thanedar, Khalnayak সিনেমা করার সময় তার নাম Sanjay Dutt এর জোড়া হয় কিন্তু Sanjay Dutt জেল যাওয়ার পর তাদের রিলেসন ভেঙে যায়. কতটা সত্যি জানিনা ।

Madhuri Dixit
Madhuri Dixit 


মাধুরীর হাসি ও সৌন্দর্য দেখে Famous Artist M.F. Hussain মুগ্ধ হয়ে যান তিনি তার অনেক পেইন্টিং করেন ও তার সিনেমা Hum Apke Hai Kaun 67 বার দেখেন ও তার মতে Madhuri পৃথিবীর সবথেকে সুন্দর মহিলা। তিনি মাধুরী কে নিয়ে একটি মুভি প্রডিউস করেন "Gaja Gamini". তার মতো মাধুরীর ফ্যান অনেকেই আছে পুরো পৃথিবীতে। মাধুরী সবথেকে ভালো জিনিস তিনি সব সময় হাসেন ও তার ব্যবহার খুব ভালো। তারজন্য তার Fan Following খুব বেশি। তিনি একটি Online Dance Class ও চালান "Dance With Madhuri."
মাধুরী ফ্যানের শেষ নেই আপনারা হয়তো অনেকে জানেননা Kargil এর যুদ্ধের সময় পাকিস্তানের কোনো Army officer Madhuri Dixit কে ওদের কাছে দিতে বলেছিলো তাহলে যুদ্ধ থামিয়ে দেবে বলেছিলো Indian Officer দের কাছে কিন্তু ভারতের Army Officer ওদের কোথায় কান দেননি ও বলেছিলো Madhuri Dixit busy আছে আমরা যাবো?

মাধুরী পড়াশোনায় খুব ভালো ছিল ও তিনি এক ইন্টারভিউ এ বলেছিলেন তিনি যদি হিরোইন না হতেন তাহলে হয়তো একজন Pathologist অথবা মাইক্রোবায়োলোজিস্ট হতেন। তিনি গ্রাডুয়েশন microbiology subject এ করেছেন।

মাধুরী ক্রিকেটার Sunil Gavaskar কে খুব পছন্দ করেন ও তার ফ্যান।

মাধুরী পীড়িত বাচ্চাদের জন্য কাজ করেন ও পীড়িত মহিলাদের জন্য অনেক ফাউন্ডেশনএর সঙ্গে যুক্ত আছেন। তিনি অনেক সোশ্যাল ওয়ার্ক করেন বাচ্চা ও মহিলাদের জন্য। মাধুরী Beti Bachao Bet Padhao Yojana brand Ambassador . তিনি UNICEF একটিভ মেম্বার 2014 থেকে। মাধুরীকে ভারত সরকারের কাছ থেকে Padmasri  উপাধি দেওয়া হয়। লন্ডনে তার Wax Statue সংরক্ষিত করা হয়েছে Madame Tussauds museum এ ২০১২ সালে।  

Comments

Popular posts from this blog

BIOGRAPHY OF AJAY DEVGAN

BIOGRAPHY OF  "AJAY DEVGAN" অজয় দেবগন অজয় দেবগন একজন হিন্দি সিনেমা জগতের famous Actor, Producer, Director. তিনি Ajay Devgn FFilm কোম্পানির মালিক। তিনি প্রায় দুই দশক ধরে হিন্দি সিনেমায় অভিনয় করছেন। তিনি ১০০ এর বেশি হিন্দি সিনেমা তে কাজ করেছেন। UPCOMING MOVIES: "De De Pyar De, Total Dhamal, Taanaji, The Unsung Warrior, Channakya"  DATE OF BIRTH: 2 April 1969  BIRTH PLACE: দিল্লী AGE: 49 Height: 5 feet 10 inches. Profession: Actor, Director, Producer. ZODIAC SIGN: মেশ রাশি। REAL NAME: বিশাল ভীরু দেবগন। PARENTS: ভীরু দেবগন এবং বীনা দেবগন।  SPOUSE: কাজল (মুখার্জি) দেবগন।  সস্ত্রীক অজয় দেবগন  SIBLINGS: অনিল দেবগন, নিলাম দেবগন। SON: Yug দেবগন   DAUGHTER: Nysa দেবগন   FAVORITE CAR: Ferrari, Toyota Celica, Mercedes  Z  Class, Range Rover.  FAVORITE COLOUR :  কালো। FAVORITE FOODS: Chinese Bang-Bang Chicken, মাছের ঝোল আর ভাত, Roasted Chicken, Continental Cuisines.      FAVORITE STARS: মধুবালা এবং অমিতাভ বচ্চন।

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER Kangana Ranaut Kangana Ranaut  বলিউড এর একজন সেরা অভিনেত্রী ও তিনবার National Awards Winner . Forbes ম্যাগাজিনে একশো জন Indian celebrity দের মধ্যে তার নাম পরপর পাঁচবার বেরিয়েছে.  কঙ্গনা ৪ টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি আরো অনেক অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার বোল্ড স্টেটমেন্ট এর জন্য বিখ্যাত। কঙ্গনা কে " Queen " ও বলা হয়.  তিনি খুব ভালো অভিনেত্রী, লেখক ও ডিরেক্টর । তিনি 2006 সালে Gangster সিনেমা থেকে Debut করেন। প্রথম সিনেমা তে তিনি Filmfare Award পান. তারপরে Queen, Fashion, Tanu Weds Manu Returns  সিনেমার জন্য তাকে National Awards দেওয়া হয়. কঙ্গনা সব থেকে কম বয়েসে National Awards পেয়েছেন সব ভারতীয় অভিনেত্রীদের মধ্যে মাত্র 22 বছর বয়েসে যেটা কিনা খুব গর্বের বিষয়। কঙ্গনা  হিটস মুভিস  মুভি   হলো    Gangster (2006) ,  Fashion (2008) ,  Queen (2014) ,  Once Upon a Time in Mumbaai ,  Tanu Weds Manu , Tanu Weds Manu Return, Double Dhamal, Krish 3,  "Manikarnika" The Queen of Jhansi , Raaz, Ra