Skip to main content

BIOGRAPHY OF DEEPIKA PADUKONE

BIOGRAPHY OF DEEPIKA PADUKONE


Deepika Padukone
Deepika Padukone


BIRTHDAY  SPECIAL


দীপিকা পাডুকোন একজন Highest paid Actress of Bollywood. তিনি বলিউড, টলিউড  ও হলিউড সব সিমেনাই করেছেন তিনি প্রায় 154  অ্যাওয়ার্ড পেয়েছেন। তিনি 3 ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড ও পেয়েছেন। তিনি বলিউড এর সব থেকে ডিমান্ডিং এক্ট্রেস। দীপিকা পাডুকোনের প্রথম সিমেনা হলো "Om Shanti Om" এই মুভি তে তিনি শাহরুখ খান এর বিপরীতে হিরোইন ছিলেন। মুভি টি খুব হিট হয় ও তিনি রাতারাতি Famous হয়ে যান। তার গালে dimple পরে যারজন্য তাকে আরো সুন্দর লাগে। তিনি ইন্টারন্যাশনাল লেভেলের ব্যাটমিন্টন প্লেয়ার বিখ্যাত প্রকাশ পাডুকোনের মেয়ে। দীপিকা পাডুকোন ও খুব ভালো ব্যাটমিন্টন প্লেয়ার তিনি National Level এ খেলেছেন স্কুল থেকে ক্লাস ১০ প্রযন্ত। দীপিকা একটি The Live Love Laugh Foundation টি লাইভ লোভে লাউঘ ফাউন্ডেশন চালান যেটা কিনা ডিপ্রেশন রুগীদের জন্য কাজ করেন। দীপিকা নিজেও ডিপ্রেশন শিকার হয়েছিলেন সেইজন্য তিনি এই foundation টি খোলেন। দীপিকা পাডুকোন রিসেন্টলি তার বয়ফ্রেইন্ড রণভীর সিংহ কে বিয়ে করেছেন নভেম্বর মাসে। তিনি এখন তার নুতন সিনেমা "Chhapaak" কাজ করতে ব্যাস্ত। তিনি এই মুভিতে একজন অ্যাসিড দিয়ে পোড়ানো এক মেয়ের Character এ থাকবেন। Laxmi Agarwal এর জীবনী কে নিয়ে মুভি টি তৈরি। এটার ডাইরেকশন করছেন Meghna Gulzar.  দীপিকা পাডুকোনের হিটস মুভিস মুভি হলো "Om Shanti Om, Chennai  Express, Cocktail, Piku, Happy New Year, Padmavatt, Bajirao Mastani, Ram-Leela".

UPCOMING MOVIES: "Chhapaak, Sapna Didi "

DATE OF BIRTH:  5 January  1986.

BIRTH PLACE: Copenhagen, Denmark.

AGE: 33

HEIGHT: 5'9".

PROFESSION: Actress, Model, Producer.

MARITAL STATUS: Married.

ZODIAC SIGN: Capricorn.

REAL NAME: Deepika Padukone.

NICK NAMES: Deepi, Deepz.
  
PARENTS: Prakash Padukone and Ujjala Padukone.

SPOUSE: Ranveer Singh (Actor, Presenter, Writer) .

RESIDENCE: Mumbai.

SIBLING:  Anisha Padukone.

FAVORITE SPORTS: Batminton, football. 

FAVORITE COLOUR: White. 

FAVORITE CARS:  BMW 5-series, Audi Q7, Audi A8, Mini cooper.

FAVORITE FOODS: South Indian foods, Biriyani, Pasta, Dal-Chawal, Spagetti, chocolates.

FAVORITE STARS: Amitabh Bachchan, Shahrukh Khan, Aamir Khan, Brad Pritt,

Hema Malini, Sridevi, Madhuri Dixit.

NATIONALITY: Indian.
  
GROSS INCOME:  14 Crore/film, 112.8 Crore per annum as of 2018.

Deepika Padukone
Deepika Padukone

AWARDS/HONOURS: 
  
Filmfare Awards: 3.

Big Star Entertainment Awards: 6 

Zee Cine Awards: 6.

NDTV Indian for the year Awards: 2.

Times Of  India Films Awards: 2.

International Indian Film Academy Awards: 6.

Star Box Office Award: 3.

Producers Guild Film Awards: 5 .

Screen Awards: 10.

Star Screen Awards: 1.

Stardust Awards: 3.


FIRST APPEARANCE(DEBUT): "Aishwarya" (2006) Debut Actress in Kannada film. Later Om Shanti Om (Hindi) as a lead role actress (2007).
  
2007-2018 hits movies হলো
Love Aajkal (2009)
Lafangey Parindey (2010)
Houseful (2010)
Kartik Calling Kartik (2010)
Cocktail (2012)
Arakshan (2011).
Race 2 (2013).
Padmavatt (2018)

Deepika Padukone with her family
Deepika Padukone with her family

EARLY LIFE AND EDUCATION:  Deepika Padukone একজন  Famous Bollywood Star. তার জন্ম  5 January 1986 এ Copenhagen, Denmark এক Konkani ফ্যামিলিতে হয় কিন্তু তার জন্মের কিছুদিন পার তার মা বাবা India তে চলে আসে. তার বাবা বিখ্যাত ব্যাটমিন্টন প্লেয়ার Prakash Padukone. তার বাবা ইন্টারন্যাশনাল লেভেলে খেলতেন। তার মা Ujjala Padukone একজন Travel Guide হিসাবে কাজ করতেন। দীপিকা পাডুকোনের একটি বোন আছে Anisha Padukone সে ভালো golf খেলেন। দীপিকা তার পড়াশোনা Shopia High School থেকে করেন বেঙ্গালোরে থেকে তারপরে Mount Carmel College থেকে পড়াশোনা করেন। তিনি তার পড়াশোনা কমপ্লিট করতে পারেননি তার আগেই মডেলিং করতে স্টার্ট করে দেন. তিনি Kingfisher Calender Girl title যেতেন 2006 তারপরে তিনিই মুম্বাই শিফট হয়ে যান মডেলিং ও এক্টিং করার জন্য। তিনি মুম্বাই এ নিজের aunt এর ঘরে থেকে মডেলিং করতেন শুরুতে। তিনি অনুপম খেরের ইনস্টিটিউট থেকে এক্টিং সেকেন র Shiamok Davar  academy থেকে ডান্স। তিনি মুভি তে চান্স পাওয়ার আগে বেশ কিছু ad film এ মডেলিং করেন ও Music album ও কাজ করেন। তিনি Lakme Fashion Week এ ramp ওয়াক করেন ও সেখান থেকে Malaika Arora তাকে নোটিশ করে ও তারপরে Farah Khan কে বলে তাকে তার মুভি Om Shanti Om এ চান্স দেওয়ার জন্য ও ফারাহ খান চান্স ও দেন ও সিমেনাটি block bluster হয় সেই বছর. তারপরে তিনি অনেক মুভিতে কাজ করেন কিন্তু সেরকম হিট হয়না সেইজন্য তিনি ডিপ্রেশন ও ভোগেন তাছাড়া তার বয়ফ্রেইন্ড সাথে breakup ও হয়. তারপরে তিনি আবার Success পান তার পরপর অনেকগুলো মুভি হিট হয় ও তিনি highest paid actress hoye যান বলিউড এ. তিনি তার লাইফ অনেক ups এন্ড down দেখেছেন। তার ফার্স্ট মুভি হলো কন্নড মুভি Aishwarya যেটা কিনা হিট হয়.

দীপিকা পাডুকোনে এর Life Changing মুভি হলো "Om Shanti Om, Chennai Express, Happy New Year Ram Leela, Bajirao Mastani ও Padmavatt. "  Sanjay Leela Bansali রণভীর সিংহ ও দীপিকা কে পরপর তিনটি মুভি করেন তিনটি super hit movie.  "Padmavatt" সিনেমাটিকে নিয়ে অনেক controversy হয় কিন্তু সিনেমা টি খুব কামাই করে বাক্স অফিস এ.

Deepika Padukone
Deepika Padukone

INTERESTING FACTS OF DEEPIKA PADUKONE : রণভীর সিংহ আর দীপিকা পাডুকোনের জুটি অডিয়েন্স খুব পছন্দ করেন। এখন তারা রিয়েল লাইফ জুটি। এই বছরের November মাসে তারা দুজনে বিবাহ বন্ধনে বাঁধেন। এখন তারা স্বামী স্ত্রী।তাদের বিয়ে ইতালির Lake Como তে হয়. তাদের বিয়ে Konkani ও Sikh দুটো নিয়মে হয়. দীপিকা ও রণভীর দুজনে প্রায় ছয় বছর ধরে date করার পর এ বছর বিয়ে করেন।

দীপিকা পাডুকোন খুব ভালো ব্যাটমিন্টন খেলতেন ছোট থেকেই। তিনি baseballও খেলেছেন ছোটবেলায় তিনি যদি actress না হতেন তাহলে হয়তো player হতেন। তার বোন ও Golf প্লেয়ার। তিনি তার ফার্স্ট ramp walk মাত্র 17 বছর বয়সে করেন। তিনি school লাইফ এ খুব কষ্ট করতেন তিনি ৫ সময় ভোরে উঠে ব্যাটমিন্টন প্রাকটিস করতেন তারপরে স্কুল ও তারপরে প্রাকটিস ও হোমওয়ার্ক করে শুতে যেতেন। তিনি খুব কষ্ট করে হিরোইন হয়েছেন। দীপিকা ছোটো বেলায় বেশি কথা বলা পছন্দ করত না। তার বেশি friend ছিলনা।

Deepika ও তার হাসব্যান্ড Ranveer Singh এর মধ্যে একটি জিনিস কমন আছে যেটা কিনা তাদের মুখে সবসময় হাসি থাকে ও তারা দুজনেই খুব কষ্ট করে নিজেদের পসিশন বানিয়েছেন বলিউড এ। তারা খুব হার্ডওয়ার্কিং দুজনেই। তাদের দুজুনের নাম Forbes magazine আছে 100 জনের লিস্টে সব থেকে বেশি ইনকাম করা ভারতীয় দের মধ্যে।

দীপিকার জীবনে অনেক বয়ফ্রেইন্ড আসে Ranveer Singh এর সাথে ডেট করার আগে ও তিনি এই নিয়ে অনেক প্রব্লেম ও face করেন। তিনি ডিপ্রেশন ভোগেন অনেক কারণে যেমনি breakup ও মুভি হিট না হওয়া।  কিন্তু তিনি সবসময় হাসি মুখে সব face করেছেন। তিনি হাসলে তার গালে dimple পরে যেটা কিনা তার মুখটা কে খুব cute লাগে দেখতে। তিনি খুব সুন্দরী। তিনি অনেক অ্যাওয়ার্ড যেতেন তার সুন্দরতার জন্য। দীপিকা India's Most Beautiful Woman Title ও যেতেন 2012 সালে। তিনি লিরিল সাবান এর এডভারটিসে কাজ করেন ও Himesh Resmiya music album ও কাজ করেন।

তাকে ও তার boyfriend দের  নিয়ে নানা controversy আছে। তিনি Ranvir Kapoor কে অনেক দিন date করেন kintu তাদের breakup হয়ে যায়  তিনি তাতে খুব ভেঙে পড়েন।

তিনি লিফ্ট এ চাপতে পছন্দ করেন না তিনি খুব ফিট ও ফিট থাকতে ভালোবাসেন। তিনি খুব পরিষ্কার থাকতে পছন্দ করেন। তিনি ঘর অগুছালো দেখতে ভালোবাসেন না তিনি সবসময় ঘর গুছাতে ভালোবাসেন। তিনি তার ঘর কে সবসময় গুছানো দেখতে পছন্দ করেন। 

তার মুখে সবসময় একটা হাসি থাকে যেটা কিনা তাকে সবসময় পসিটিভ থাকতে হেল্প করে তার মতে।  তিনি মহারাষ্ট্রথেকে একটা গ্রাম কে এডপ্ট করেছেন ও গ্রামবাসীদের সব কিছুর খেয়াল রাখেন। তিনি একটি ফাউন্ডেশন ও চালান ও একটি কাপড়ের অনলাইন শপ launch করেছেন "All About You" নামে।

দীপিকা খুব সুন্দর ও খুব ভাল acting করেন তিনি এখন ডাইরেক্ট দের প্রিয় অভিনেত্রী ও তার অনেক ফ্যানস। তিনি এমনি কাজ করতে থাকুন আর haste থাকুন।


Comments

Popular posts from this blog

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL)

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL) Madhuri Dixit Madhuri Dixit   বলিউড এর একজন জনপ্রিয় অভিনেত্রী। Forbes ম্যাগাজিনের অনুসারে তিনি 90s highest paid actress. Madhuri Dixit কে পদ্মশ্রী উপাধিতে সম্মানিত করা হয় 2008. তিনি 13 বার Filmfare Awards জন্য নোমিনেটেড হয় এটাও একটা রেকর্ড কেননা কোনো বলিউড এক্ট্রেস এতবার নোমিনেটেড হননি। তিনি 6 টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি মোট 25 টি অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার মিলিয়ন ডলার smile এর জন্য বিখ্যাত। তিনি একজন trained Kathak ডান্সার। তাকে " Expression Queen " ও বলা হয় আমার মনেহয় তার ফ্যান নেই এমন কোনো ভারতীয় আছে. তিনি সবার প্রিয়। তিনি খুব ভালো অভিনেত্রী, ডান্সার, ও খুব ভালো মনের মানুষ। তার ভুবন ভুলানো হাসির সবাই ফ্যান। তিনি 1999 সালে শ্রীরাম নেনে কে বিয়ে করার পর তার ছেলেদের বড় করার জন্য কিছুু বছরের জন্য America তে থাকেন তারপর আবার India তে রিটার্ন এসে সিনেমাতে কাজ করতে স্টার্ট করেন। তার দুটো ছেলে আছে. তিনি অনেকে টিভি শোতে জজ হন তার মধ্যে " Jhalak Dikhla Jaa ও Dance Deewane " অন্যতম।  মাধুরী মানে

BIOGRAPHY OF AJAY DEVGAN

BIOGRAPHY OF  "AJAY DEVGAN" অজয় দেবগন অজয় দেবগন একজন হিন্দি সিনেমা জগতের famous Actor, Producer, Director. তিনি Ajay Devgn FFilm কোম্পানির মালিক। তিনি প্রায় দুই দশক ধরে হিন্দি সিনেমায় অভিনয় করছেন। তিনি ১০০ এর বেশি হিন্দি সিনেমা তে কাজ করেছেন। UPCOMING MOVIES: "De De Pyar De, Total Dhamal, Taanaji, The Unsung Warrior, Channakya"  DATE OF BIRTH: 2 April 1969  BIRTH PLACE: দিল্লী AGE: 49 Height: 5 feet 10 inches. Profession: Actor, Director, Producer. ZODIAC SIGN: মেশ রাশি। REAL NAME: বিশাল ভীরু দেবগন। PARENTS: ভীরু দেবগন এবং বীনা দেবগন।  SPOUSE: কাজল (মুখার্জি) দেবগন।  সস্ত্রীক অজয় দেবগন  SIBLINGS: অনিল দেবগন, নিলাম দেবগন। SON: Yug দেবগন   DAUGHTER: Nysa দেবগন   FAVORITE CAR: Ferrari, Toyota Celica, Mercedes  Z  Class, Range Rover.  FAVORITE COLOUR :  কালো। FAVORITE FOODS: Chinese Bang-Bang Chicken, মাছের ঝোল আর ভাত, Roasted Chicken, Continental Cuisines.      FAVORITE STARS: মধুবালা এবং অমিতাভ বচ্চন।

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER Kangana Ranaut Kangana Ranaut  বলিউড এর একজন সেরা অভিনেত্রী ও তিনবার National Awards Winner . Forbes ম্যাগাজিনে একশো জন Indian celebrity দের মধ্যে তার নাম পরপর পাঁচবার বেরিয়েছে.  কঙ্গনা ৪ টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি আরো অনেক অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার বোল্ড স্টেটমেন্ট এর জন্য বিখ্যাত। কঙ্গনা কে " Queen " ও বলা হয়.  তিনি খুব ভালো অভিনেত্রী, লেখক ও ডিরেক্টর । তিনি 2006 সালে Gangster সিনেমা থেকে Debut করেন। প্রথম সিনেমা তে তিনি Filmfare Award পান. তারপরে Queen, Fashion, Tanu Weds Manu Returns  সিনেমার জন্য তাকে National Awards দেওয়া হয়. কঙ্গনা সব থেকে কম বয়েসে National Awards পেয়েছেন সব ভারতীয় অভিনেত্রীদের মধ্যে মাত্র 22 বছর বয়েসে যেটা কিনা খুব গর্বের বিষয়। কঙ্গনা  হিটস মুভিস  মুভি   হলো    Gangster (2006) ,  Fashion (2008) ,  Queen (2014) ,  Once Upon a Time in Mumbaai ,  Tanu Weds Manu , Tanu Weds Manu Return, Double Dhamal, Krish 3,  "Manikarnika" The Queen of Jhansi , Raaz, Ra