Skip to main content

PRIYANKA CHOPRA BIOGRAPHY (DESI GIRL)

PRIYANKA CHOPRA BIOGRAPHY (DESI GIRL)


প্রিয়াঙ্কা চোপড়া
প্রিয়াঙ্কা চোপড়া

Priyanka Chopra  বলিউড ও হলিউড এর একজন জনপ্রিয় অভিনেত্রী। Forbes ম্যাগাজিনে অনুসারে তিনি পৃথিবীর 100 জন powerful Women মধ্যে একজন। তিনি মাত্র 18 বছর বয়েসে "Miss World" Title টি জেতেন। তারপরে তিনি Bollywood এ entry করেন। এখন তিনি Hollywood এর একজন successful actress. তিনি অনেক Foundation সঙ্গে যুক্ত আছেন ও অনেক অ্যাওয়ার্ড ও পেয়েছেন। তিনি Padma Shri ও পেয়েছেন আমাদের দেশ থেকে। তিনি আমাদের দেশের নাম অনেক উঁচু করেছেন। তিনি America এর popular TV Show Quantico তে অভিনয় করার পর অনেক নাম করেন। তিনি ডিসেম্বর মাসে popular সিঙ্গার "Nick Jonas" কে বিয়ে করেছেন। সেটাও একটা খুব বড় নিউস সবার কাছে। তার উপলদ্ধির শেষ নেই. তিনি এইটুকু বয়েসেই অনেক নাম করেছেন। তিনি খুব ভালো সিঙ্গার ও. তার Music Video ওয়ার্ল্ডওয়াইড Release হয়. তিনি সবকিছুতেই  best.  তিনি প্রায়  126 Awards পেয়েছেন ও অনেক title ও জিতেছেন নিজের জীবনে। তিনি অনেক ফাউন্ডেশন চালান। তিনি পরিণীতি চোপড়া, মিরা চোপড়া ও বার্বি হান্ডার Cousin Sister. তারাও অভিনেত্রী ও bollywood কাজ করে। প্রিয়াঙ্কা চোপড়া UNICEF এর active member. তিনি আমাদের দেশি গার্ল। তিনি ডিসেম্বর মাসের 1 ও 2 তারিখে American Singer, Actor  "Nick Jonas" কে বিয়ে করেন। তাদের বিয়েটা hollywood ও বলিউড এর জন্য খুব বড় Event ছিল. তিনি একটি National Award ও পেয়েছেন তার Fashion মুভির জন্য। তাছাড়া ভারত সরকার তাকে Padma Shri উপাধিও দিয়েছেন।

Priyanka Chopra হিটস মুভিস মুভি হলো  Fashion, Barfi, Mujhse Shaadi Karogi, Mary Kom, Don 2, Krish 3, Andaaz, Aitraz, Kaminey, Dostana, Agnepath, Bajirao Mastani, Ram-Leela".  "Quantico" TV সিরিজ আমেরিকাতে, Baywatch (হলিউড)

UPCOMING MOVIES: "The Sky Is Pink, Is Not It Romantic, Cowboy Ninja Viking "

DATE OF BIRTH:  18 July 1982.

BIRTH PLACE: Jamshedpur (Jharkhand), India.

AGE: 36

HEIGHT: 5'8".

PROFESSION: Miss World 2000, Actress, Singer, model, Film Producer, TV presenter.

MARITAL STATUS: Married.

ZODIAC SIGN: Cancer.

REAL NAME: Priyanka Chopra

NICK NAMES: Mimi, Piggy Chops, PC.
  
PARENTS: Dr. Ashok Chopra and Dr. Madhu Chopra.

SPOUSE: Nick Jonas (Musician, Singer, Actor, Composer) .

RESIDENCE: New York, US/Mumbai, India.

HOMETOWN: Bareilly, UP, India

SIBLING:  Siddharth Chopra.

FAVORITE COLOUR: Red. 

FAVORITE CARS:  BMW 7-series, Mercedes Benz E-Class, Rolls Royal Ghost, Porsche Cayenne.

FAVORITE FOODS: Chicken and mutton Biryani, burgers, Fish curry, Risotto, French fries, Sarson ka Saag .

FAVORITE STARS: Dharmendra, Shahrukh Khan, Tom Herdy, Mel Gibson

Rekha, Sushmita Sen.

NATIONALITY: Indian.
  
GROSS INCOME:  10 Crore/film, 18 Crore per annum as of 2018.


Priyanka Chopra with Husband Nick Jonas
Priyanka Chopra with Husband Nick Jonas


AWARDS/HONOURS: 
  
National Awards: 1 in 2008 for best actress. 

Civilian Awards: Padma Shri.

Filmfare Awards: 5.

Global Indian Film Awards: 2.

Big Star Entertainment Awards: 4.

Asian Film Awards: 1.

Zee Cine Awards: 2.

Lions Gold awards: 2.

Indian Telly Awards: 1.

NDTV Indian for the year Awards: 1.

Times Of  India Films Awards: 2.

International Indian Film Academy Awards: 6.

People choice Awards: 3.

Producers Guild Film Awards: 8 .

Sabse Favorite Kaun Awards:5.

Screen Awards: 8.

Star Box Office Awards: 1.

Stardust Awards: 7.

Shanghai International Film Awards: 1.

Mother Teresa Awards: Won.

MTV Europe Music Awards: 1.


FIRST APPEARANCE(DEBUT): "The Hero" (2003) Debut Actress in Bollywood. "Thamizhan" (2002) in Tamil film.
  
200-2018 hits movies হলো
Thamizhan (2002)
The Hero "Love Story of a Spy"(2003)
Andaaz 
Mujhse Shaadi Karogi (2004 )
Don 2 
Aitraaz
Fashion
Dostana 
Kaminey
7 Khoon Maf 
Gunday 
Agnepath 
Barfi (2013)
Mary Kom (২০১৪) 
Dil Dhadakne Do 
Jai Gangajal 
Bajirao Mastani (2015).
Baywatch 


Priyanka Chopra
Priyanka Chopra

EARLY LIFE AND EDUCATION: Priyanka Chopra 18 July 1982 সালে জন্ম এক পাঞ্জাবি ফ্যামিলিতে হয়। প্রিয়াঙ্কা চোপড়ার বাবা একজন ডাক্তার ছিলেন। তার মা ও ডাক্তার। তার বাবা  late Ashok Chopra ও মা Madhu Chopra, Indian Army তে তারা কাজ করতেন সেইজন্য প্রিয়াঙ্কা চোপড়া ছেলেবেলা থেকেই অনেক জায়গায় পড়াশোনা করেছেন কেননা তার মা বাবার ট্রান্সফরবলে কাজ ছিল. প্রিয়াঙ্কা চোপড়া ভারতের নানা জায়গা থেকে নিজের স্কুলিং করেন। প্রিয়াঙ্কা চোপড়া La Martinier Girl School থেকে পড়াশোনা করেন। তিনি মাত্র ১৩ বছর বয়েসে আমেরিকা পড়তে যান Board Exam জন্য.  তিনি Massachusetts এর Newton School থেকে পাস করেন Board Exam. আমেরিকা তে তিনি Music আর Kathak Dancing ট্রেনিং নেন. তিনি উত্তর প্রদেশের Bareilly থেকে তার Secondary Board পাস করেন ও তখন তিনি একটি কনটেস্ট এ নাম দেন ও জিতে যান May "Queen Beauty Pageant". Bareilly থেকে পড়াশোনার করার পর মুম্বাই এর কলেজ ভর্তি হন কিন্তু কন্টিনিউ করতে পারেন না. তিনি মাত্র 18 বছর বয়েসে Miss India Contest যেতেন ও 2000 সালে তিনি Miss World Title ও যেতেন। তিনি খুব কম বয়েসেই মিস ওয়ার্ল্ড টাইটেল যেতেন ও তারপরে অনেকে সিনেমার অফার পেতে থাকেন। তিনি Miss World হওয়ার পর একটি তামিল মুভি তে অভিনয় করেন Thahizhan সেটিও তার প্রথম মুভি। Bollywood তার ফার্স্ট মুভি "The Hero" Sunny Deol এর সাথে। তারপরে তিনি অনেক মুভি করেন ও বলিউডের সাকসেসফুল অভিনেত্রী হয়ে যান. তার life Changing movie হলো "Fashion" মধুর ভান্ডারকার পরিচালনা করেন সিনেমাটি। এই সিনেমা তিনি National Award ও পান বেস্ট এক্ট্রেস। তারপরে তিনি আরো ও হিট মুভিতে অভিনয় করেন। Barfi, Gundey, Mary Kom, Bajirao Mastani, Dostana, Jai Gangajal, Agnepath, Don 2, Krish 3.    

Hollywood তার সবথেকে জনপ্রিয় শো হলো "Quantico" America তে telecast করা হয়. তারপরে তিনি হলিউড মুভিতে কাজ করেন "Baywatch." প্রিয়াঙ্কা চোপড়ার সাথে Meghan Markle এর খুব ভালো বন্ধুত্ব। Hollywood কাজ করার সময় তাদের ফ্রেন্ডশিপ হয়. Meghan Markle ও হলিউড ষ্টার কিন্তু এখন আর কাজ করেন না তিনি এখন London এর রাজপরিবারে member. তিনি ব্রিটিশ Prince  Harry কে বিয়ে করেছেন।

"Quantico" তে কাজ করে তিনি রাতারাতি famous হয়ে যান তারপরে তিনি পরপর দুটো Season করেন। হলিউড কাজ করার সময় তার পরিচয় American Pop Singer ও Actor "Nick Jonas" এর সাথে পরিচয় হয় কোনো অ্যাওয়ার্ড ফাঙ্কশনে ও তারা এখন স্বামী স্ত্রী। Nick Jonas তার থেকে প্রায় ১২ বছরে ছোট সেইজন্য তাদের বিয়েটা নিয়ে অনেক কিছু ছাপা হয় ম্যাগাজিনে। পরে অবশ্য তারা ডিলিট করে দেন ও ক্ষমা চান.

প্রিয়াঙ্কা চোপড়া অনেক Music album ও কাজ করেন। তার music album গুলো খুব হিট হয়. তিনি তার ফার্স্ট গান রেকর্ড করেন তার ফার্স্ট তামিল মুভিতে। পরে তিনি Exotic নামে Pitbull এর সাথে একটি Music Album এ গান করেন। যেটি খুব হিট হয়.

প্রিয়াঙ্কা চোপড়া কে সাধেই Most Powerful Lady দের লিস্ট এ রাখা হয়নি তার অনেক talent. তিনি Worldwide Famous ও popular. তার অনেক গুন্। তিনি খালি acting করেননা সাথে সাথে অনেক Foundation চালান ও গান করেন ও সব থেকে গর্বের কথা তিনি বিশ্ব সুন্দরী।

INTERESTING FACTS ABOUT PRIYANKA CHOPRA: প্রিয়াঙ্কা চোপড়া কে Desi Girl ও বলা হয় Dostana movie তে তার গানের এর জন্য। প্রিয়াঙ্কা চোপড়ার নাম Piggy Chops অভিষেক বচ্চন রাখেন তার সাথে Bluffmaster সিনেমাতে কাজ করার সময়. প্রিয়াঙ্কা চোপড়া ছোট থেকেই পড়াশোনা করতে খুব ভালোবাসতেন। তিনি Mumbai college এ Aeronautical ইঞ্জিনিয়ারিং করার জন্য এডমিশন নেন কম্পলীট করতে পারেন না শুটিং এর জন্য। তিনি খুব হার্ডওয়ার্কিং করেন success পাওয়ার জন্য। কেননা আমেরিকা তে থাকার সময় তাকে খুব criticize করা হতো তার কমপ্লেক্স এর জন্য। প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া, মিরা চোপড়া ওর বার্বি হান্ডা এর Cousin Sister হন.

প্রিয়াঙ্কা চোপড়ার অনেক বয়ফ্রেইন্ড ছিল। তার নাম অক্ষয় কুমার, শহীদ কাপুর, হারমান ববেজা, ও শাহরুখ খানের সাথেও জোড়া হয়. তিনি অনেক কন্ট্রোভার্সি তে ঘিরে থাকেন। তিনি সোশ্যাল মিডিয়াতে খুব একটিভ থাকেন ও মাঝে মাঝেও কন্ট্রোভার্সি তে ঘিরে যান.

প্রিয়াঙ্কা চোপড়া তার বাবাকে খুব ভালোবাসতেন। তিনি নিজের হাতে একটা tattoo ও বানিয়েছেন  Daddy's  Little Girl বলে. তার বাবা তাকে একটা diamond Ring gift করেছিলেন। প্রিয়াঙ্কা চোপড়া বলেছিলেন যে তাকে তার বাবার দেওয়া ring মতন রিং দিয়ে propose করবে তাকেই তিনি বিয়ে করবেন। Nick Jonas ও তাকে Tiffany কোম্পানির Diamond ring দিয়ে propose করেছেন। যেটির মূল্য  প্রায় ২.১ কোটি। Nick Jonas তার বিয়েতে একটি Cake তৈরি করিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া কে surprise দেবে বলে সেটিও খুব costly ছিল বড় ছিল size এ. Nick Jonas তাকে একটা ঘর ও গিফট করেছেন আমেরিকাতে।

প্রিয়াঙ্কা চোপড়া আর নিক জোনাসের বিয়ে  1-2 ডিসেম্বর 2018 তে হয় প্রথমে খ্রীষ্টান মতে ও পরে পাঞ্জাবি মতে. তাদের বিয়ে  Umaid ভবন এ হয় রাজস্থানের। তাদের রিসেপশন অনেক জায়গায় হয়.

প্রিয়াঙ্কা চোপড়া একটি মুভি প্রোডাকশন কোম্পানি আছে Purple Pebble Pictures নামে। তিনি উনিসেফ এর  মেম্বার ও থ্যালাসেমিয়া পীড়িত বাচ্চাদের জন্য কাজ করেন ও মহিলাদের জন্য। তিনি অনেক ফাউন্ডেশনএর সঙ্গে যুক্ত আছেন। তিনি অনেক সোশ্যাল ওয়ার্ক করেন বাচ্চা ও মহিলাদের জন্য।

Comments

Popular posts from this blog

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL)

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL) Madhuri Dixit Madhuri Dixit   বলিউড এর একজন জনপ্রিয় অভিনেত্রী। Forbes ম্যাগাজিনের অনুসারে তিনি 90s highest paid actress. Madhuri Dixit কে পদ্মশ্রী উপাধিতে সম্মানিত করা হয় 2008. তিনি 13 বার Filmfare Awards জন্য নোমিনেটেড হয় এটাও একটা রেকর্ড কেননা কোনো বলিউড এক্ট্রেস এতবার নোমিনেটেড হননি। তিনি 6 টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি মোট 25 টি অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার মিলিয়ন ডলার smile এর জন্য বিখ্যাত। তিনি একজন trained Kathak ডান্সার। তাকে " Expression Queen " ও বলা হয় আমার মনেহয় তার ফ্যান নেই এমন কোনো ভারতীয় আছে. তিনি সবার প্রিয়। তিনি খুব ভালো অভিনেত্রী, ডান্সার, ও খুব ভালো মনের মানুষ। তার ভুবন ভুলানো হাসির সবাই ফ্যান। তিনি 1999 সালে শ্রীরাম নেনে কে বিয়ে করার পর তার ছেলেদের বড় করার জন্য কিছুু বছরের জন্য America তে থাকেন তারপর আবার India তে রিটার্ন এসে সিনেমাতে কাজ করতে স্টার্ট করেন। তার দুটো ছেলে আছে. তিনি অনেকে টিভি শোতে জজ হন তার মধ্যে " Jhalak Dikhla Jaa ও Dance Deewane " অন্যতম।  মাধুরী মানে

BIOGRAPHY OF AJAY DEVGAN

BIOGRAPHY OF  "AJAY DEVGAN" অজয় দেবগন অজয় দেবগন একজন হিন্দি সিনেমা জগতের famous Actor, Producer, Director. তিনি Ajay Devgn FFilm কোম্পানির মালিক। তিনি প্রায় দুই দশক ধরে হিন্দি সিনেমায় অভিনয় করছেন। তিনি ১০০ এর বেশি হিন্দি সিনেমা তে কাজ করেছেন। UPCOMING MOVIES: "De De Pyar De, Total Dhamal, Taanaji, The Unsung Warrior, Channakya"  DATE OF BIRTH: 2 April 1969  BIRTH PLACE: দিল্লী AGE: 49 Height: 5 feet 10 inches. Profession: Actor, Director, Producer. ZODIAC SIGN: মেশ রাশি। REAL NAME: বিশাল ভীরু দেবগন। PARENTS: ভীরু দেবগন এবং বীনা দেবগন।  SPOUSE: কাজল (মুখার্জি) দেবগন।  সস্ত্রীক অজয় দেবগন  SIBLINGS: অনিল দেবগন, নিলাম দেবগন। SON: Yug দেবগন   DAUGHTER: Nysa দেবগন   FAVORITE CAR: Ferrari, Toyota Celica, Mercedes  Z  Class, Range Rover.  FAVORITE COLOUR :  কালো। FAVORITE FOODS: Chinese Bang-Bang Chicken, মাছের ঝোল আর ভাত, Roasted Chicken, Continental Cuisines.      FAVORITE STARS: মধুবালা এবং অমিতাভ বচ্চন।

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER Kangana Ranaut Kangana Ranaut  বলিউড এর একজন সেরা অভিনেত্রী ও তিনবার National Awards Winner . Forbes ম্যাগাজিনে একশো জন Indian celebrity দের মধ্যে তার নাম পরপর পাঁচবার বেরিয়েছে.  কঙ্গনা ৪ টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি আরো অনেক অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার বোল্ড স্টেটমেন্ট এর জন্য বিখ্যাত। কঙ্গনা কে " Queen " ও বলা হয়.  তিনি খুব ভালো অভিনেত্রী, লেখক ও ডিরেক্টর । তিনি 2006 সালে Gangster সিনেমা থেকে Debut করেন। প্রথম সিনেমা তে তিনি Filmfare Award পান. তারপরে Queen, Fashion, Tanu Weds Manu Returns  সিনেমার জন্য তাকে National Awards দেওয়া হয়. কঙ্গনা সব থেকে কম বয়েসে National Awards পেয়েছেন সব ভারতীয় অভিনেত্রীদের মধ্যে মাত্র 22 বছর বয়েসে যেটা কিনা খুব গর্বের বিষয়। কঙ্গনা  হিটস মুভিস  মুভি   হলো    Gangster (2006) ,  Fashion (2008) ,  Queen (2014) ,  Once Upon a Time in Mumbaai ,  Tanu Weds Manu , Tanu Weds Manu Return, Double Dhamal, Krish 3,  "Manikarnika" The Queen of Jhansi , Raaz, Ra