Skip to main content

BIOGRAPHY OF "SALMAN KHAN"

BIOGRAPHY OF "SALMAN KHAN"


Salman Khan
Salman Khan 


Salman Khan একজন হিন্দি সিনেমা জগতের Famous Actor, Producer, Singer এবং host বা presenter. ফোর্বস ম্যাগাজিনে অনুসারে তিনি সবথেকে ইন্ডিয়ার রিচেস্ট সেলিব্রেটি তার 2018  ইনকাম হলো ২৫৩.২৫ কোটি। তিনি Being Human Foundation  নামে একটি NGO বা ট্রাস্ট চালান এবং Being Human নামের কোম্পানির মালিক ও। এই কোম্পানি তে T-Shirt এবং ঘড়ির জন্য বিখ্যাত।তার এই কোম্পানি থেকে যা ইনকাম হয় পুরোটা চলে যায় তার NGO তে. তিনি অনেক গুলো চ্যারিটি সংস্থা চালান। প্রায় তিন দশক ধরে হিন্দি সিনেমায় অভিনয় করছেন। তার প্রোডাকশন কোম্পানি আছে The Salman Khan Films নামে। তিনি তার প্রোডাকশন হাউস থেকে অনেক মুভি প্রডিউস করেছেন। তিনি অনেক হিন্দি সিনেমা তে কাজ করেছেন। তিনি অনেক নুতন লোককে বলিউডএ  চান্স দিয়েছেন সে যাই হোক সিঙ্গার, অভিনেতা, অভিনেত্রী, সংগীতকার, বা ডিরেক্টর যাই হোক না কেন সেইজন্য সবাই ভালোবেসে তাকে ও ভাইজান বলে ডাকে। কেও কেও আবার সাল্লু ও ডাকে তার বন্ধুরা। তিনি সবার উপকার করেন এই স্বভাবটা সত্যি তাকে একজন Star করে দিয়েছেন। Salman Khan এর ফ্যান পুরো এশিয়া তে এবং সারা পৃথিবীতে ছাড়িয়ে আছে শুধুই ভারতে নয়.

তিনি তার জীবনে নানা রকম ঝামেলাতেও জড়িয়েছেন সেইজন্য তার খুব বদনাম ও আছে।  


UPCOMING MOVIES: "Bharat


DATE OF BIRTH:  27 December 1965  


BIRTH PLACE: ইন্দোরে, মধ্যপ্রদেশ, ভারত।


AGE: 52 


Height: 5 feet 8 inches.


Profession: Actor, Singer, Producer, Presenter.


MARITAL STATUS: Unmarried. 


ZODIAC SIGN: মকর রাশি।


REAL NAME: Abdul Rhasid Salim Salman Khan.


PARENTS: সালিম খান এবং সুশীলা চরক।


Residence: গ্যালাক্সি এপার্টমেন্ট, বান্দ্রা, মুম্বাই। 


SIBLINGS: আরবাজ খান, সোহেল খান, আলভিরা খান অগ্নিহোত্রী, অর্পিতা খান শর্মা।


FAVORITE SPORTS: সাঁতার।  


FAVORITE COLOUR: কালো, সাদা, গ্রে।


FAVORITE CARS: Audi Q7, Audi R8, Mercedes Benz GL Class, Range Rover Vogue, BMW X5, BMW X6.


FAVORITE FOODS: Chinese food, Chicken Birayni, Dal Chawal, Spicy  Italian Food, Mutton Kabab, Mughlai.    


FAVORITE STARS: হেমা মালিনী এবং দিলীপ কুমার, গোবিন্দা।


NATIONALITY: ইন্ডিয়ান।


GROSS INCOME: 60 cr/Movie. 


AWARDS: দুটো National Award as a producer আর দুটি Film Fare awards আরো অনেক.


FIRST APPEARANCE(DEBUT): 1988 এ "Bibi Ho To Aisi"(Debut Actor)  এবং 1989 এ "Maine Pyar Kiya" As a Hero.  


HITS MOVIES: তার 1990s হিটস মুভি হলো 

  • Hum Apke Hai Kaun. 
  • Hum Dil De Chuke Sanam.
  • Karan Arjun.
  • Biwi Number 1.
  • Hum Sath-Sath Hai .
  • Patthar Ke Phool.
  • Sanam Bewafa.
  • Baaghi. 
  • Kurbaan.
  • Saajan.
  •  Pyar Kiya To Darna Kya.
সালমান খান তার ভাইদের সাথে
সালমান খান তার ভাইদের সাথে



2000-2018 hits movies হলো


সলমান খান
সলমান খান 



EARLY LIFE AND EDUCATION: সলমান খান 27 December 1965 এক মুসলিম ফ্যামিলিতে মাধ্যপ্রদেশের ইন্দোর শহরে জন্ম গ্রহণ করেন। তার বাবা Salim Khan একজন স্ক্রিনপ্লে রাইটার এন্ড মা সুশীলা দেবী একজন গৃহিনী। সলমন খানের মা মারাঠি সেইজন্য বিয়ের সময় ধৰ্ম পরিবর্তন করে Salima Khan হন। সেইজন্য সলমান খান দুই ধর্মকেই মানেন তিনি নিজেকে হিন্দু এবং মুসলিম দুটোই বলেন। তার কাছে সব ধর্ম সমান। তিনি বাড়িতে খুব বারো করে গনেশ পুজো করেন। তার বাবার দুটো বিয়ে। সেইজন্য তার বাবার দ্বিতীয় স্ত্রী হেলেন কে নিজের মায়ের মতো শ্রদ্ধা করেন। সলমান খানের পূর্বপুরুষরা আফগানিস্তানের কিন্তু তার দাদুরা ১৮০০ তে ভারতে চলে আসেন। সলমান খানের আরো দুটো ভাই আর দুটো বোন আছে। সলমান খানের ছোটবেলা মুম্বাই শহরে কেটেছে তার ভাই বোনেদের সঙ্গে। সলমান খান তার ফ্যামিলিকে খুব ভালোবাসে। সলমান খান প্রথমে Scindia school থেকে পড়াশোনা করেন যেটা কিনা Gwalior শহরে আছে. তারপরে তিনি বান্দ্রা, মুম্বাই Stanislaus High School থেকে পড়াশোনা করেন। তারপরে তিনি মুম্বাইয়ের St. Xavier's কলেজ এ এডমিশন হন কিন্তু মাঝখানে ছেড়ে দেন. সলমান খান খুব ভালো swimmer. তিনি সুইমিং এ অনেক prize ও জিতেছেন। এখনো তিনি সময় পেলে সুইমিং করতে ভালোবাসেন। তিনি cycling করতেও খুব ভালোবাসেন। মাঝে মাঝেই তাকে বান্দ্রাতে সাইক্লিং করতে দেখা যায়। 


Salman Khan এর এক্টিং ক্যারিয়ার শুরু হয় 1988 থেকে। তার ফার্স্ট মুভি "Biwi Ho To Aisi" এই সিনেমাটিতে তিনি রেখার দেওরের ভূমিকা করেছিলেন। তারপরে তিনি 1989 "Maine Pyar Kiya" মুভিতে লিড রোল পান এবং সিনেমাটি খুব হিট হয়. তারপরে তিনি আর ফিরে তাকাননি। অনেকগুলো সিনেমাতে ভালো অভিনয় করেন আর সিনেমা গুলো হিট করে.


সলমান খানের যেমনি নাম আছে বদনাম অনেক আছে. তিনি সবসময় Controversy তে ঘিরে থাকেন। তিনি তার Girl Friends জন্য খুব বিখ্যাত। তার অনেক girl friend ছিল এবং এখনো আছে. লিস্টটা খুব লম্বা। তিনি আরো ও অনেক Case ও ফেঁসেছেন যেমনি কালো হরিণ শিকার এবং অত্যাধিক মদ্য পান করে ফুটপাতে উপর গাড়ি চালানো যার ফলে অনেক মানুষ আহত হন আর একজন নিহত হন. এই কেস গুলো অনেক দিন চলে এবং সলমান খান কে জেল ও খাটতে হয়. এছাড়া তিনি সবসময় নিজের statement এর জন্য Controversy তে ঘিরে যান. যেমনি Vivek Oberoi এর সাথে, Aishwarya Rai, Shahrukh Khan, Arijit Singh বা Pakintani Actor দের ইন্ডিয়া তে কাজ করাতে হোক. তিনি সব কিছুতেই কমেন্ট করতে ভালোবাসেন।


INTERESTING FACTS OF SALMAN KHAN: সলমান খানের বাথরুম নিয়ে একটু obsession আছে তিনি নানারকমের সাবান কালেক্ট করতে ভালোবাসেন। সলমান খান খুব ভালো পেইন্টিং করতে পারেন তিনি অনেক পেইন্টিং করেছেন। আমির খানের ঘরে তার আঁকা কিছু পেইন্টিং আছে. Jai Ho পোস্টারটা তিনি নিজের হাতেই এঁকেছেন।


তার কাছে দুটো পোষা কুকুর আছে একটার নাম রেখেছেন My Son আরেকটার My Jaan. তার দুটো ঘোড়া আছে একটির নাম Bhajrangi আরেকটার নাম Bhaijaan


তিনি টেলিভশন জগতেও খুব Famous. তিনি টেলিভশন এর পপুলার Reality Show Bigg Boss এর 12 টা Season এর মধ্যে 9টা Season host করছেন। সলমান খানের জন্যই আরো সবাই Bigg Boss দেখে। তাছাড়া Dus Ka Dum প্রোগ্রামটিও হোস্ট করেছেন। এছাড়া ও salman খান অনেক Advertisement করেন আর প্রচুর কামান। তিনি Assam এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও. 


তার প্রোডাকশন হাউস এ তৈরি Chillar Party (2012) সিনেমাটি Best Children's Film Category তে National Award পান. Bajrangi Bhaijaan (2016) সিনেমাটি Best Popular Film category তে আর একটি National Award পান. তিনি তার দ্বিতীয় সিনেমা "Maine Pyar Kiya" তে Best Male Debut তে Filmfare Award পান. তাছাড়া "Kuch Kuch Hota Hai" এর জন্য বেস্ট সাপোর্টিং Actor হিসাবে FilmFare Award পান. তিনি আরো অনেক Awards পেয়েছেন যেমনি IIFA Awards, ZEE Cine Award, Apsara Television and Film Award, Stardust Award, Star Screen Award, Big  Start Entertainment Award, ITA Award আরো অনেক। 

   
Salman Khan এর Girl Friend এর লিস্ট অনেক লম্বা তা সত্ত্বেও তিনি এখনো বিয়ে করে উঠতে পারেনি যার জন্য সবাই খুব এক্সসাইটেড।

Salman Khan এর সম্পত্তি অনেক 1950 কোটি হবে আনুমানিক।


Salman Khan এর Wax Statue Madame Tussaud's Museum (England )এ সংরক্ষিত করা হয় 2012 সালে যেটা কি খুবই গর্ভের বিষয় আমাদের কাছে।


তার এক্স গার্ল ফ্রেইন্ড হলো  Sangita Vijnali, Somy Ali, Faria Alam, Aishwarya Rai, Katrina Kaif, Iulia Vantur আরো থাকবে হয়তো। কিন্তু তিনি এখনো unmarried.  Salman Khan সবার সাথে ভালো সম্পর্ক রেখেছেন এবং সবার উপকার করেন সেইজন্য তিনি সবার প্রিয় তারকা পুরো এশিয়া তে তার ফ্যান এবং এশিয়ার বাইরেও। তিনি সবার প্রিয় Star এবং আমরা সবাই তার ফ্যান। তার Nature এর সব থেকে ভালো দিক হলো তিনি খুব উপকারী এবং সবার উপকার করেন।   

Comments

Popular posts from this blog

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL)

BIOGRAPHY OF MADHURI DIXIT NENE (DHAK-DHAK GIRL) Madhuri Dixit Madhuri Dixit   বলিউড এর একজন জনপ্রিয় অভিনেত্রী। Forbes ম্যাগাজিনের অনুসারে তিনি 90s highest paid actress. Madhuri Dixit কে পদ্মশ্রী উপাধিতে সম্মানিত করা হয় 2008. তিনি 13 বার Filmfare Awards জন্য নোমিনেটেড হয় এটাও একটা রেকর্ড কেননা কোনো বলিউড এক্ট্রেস এতবার নোমিনেটেড হননি। তিনি 6 টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি মোট 25 টি অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার মিলিয়ন ডলার smile এর জন্য বিখ্যাত। তিনি একজন trained Kathak ডান্সার। তাকে " Expression Queen " ও বলা হয় আমার মনেহয় তার ফ্যান নেই এমন কোনো ভারতীয় আছে. তিনি সবার প্রিয়। তিনি খুব ভালো অভিনেত্রী, ডান্সার, ও খুব ভালো মনের মানুষ। তার ভুবন ভুলানো হাসির সবাই ফ্যান। তিনি 1999 সালে শ্রীরাম নেনে কে বিয়ে করার পর তার ছেলেদের বড় করার জন্য কিছুু বছরের জন্য America তে থাকেন তারপর আবার India তে রিটার্ন এসে সিনেমাতে কাজ করতে স্টার্ট করেন। তার দুটো ছেলে আছে. তিনি অনেকে টিভি শোতে জজ হন তার মধ্যে " Jhalak Dikhla Jaa ও Dance Deewane " অন্যতম।  মাধুরী মানে

BIOGRAPHY OF AJAY DEVGAN

BIOGRAPHY OF  "AJAY DEVGAN" অজয় দেবগন অজয় দেবগন একজন হিন্দি সিনেমা জগতের famous Actor, Producer, Director. তিনি Ajay Devgn FFilm কোম্পানির মালিক। তিনি প্রায় দুই দশক ধরে হিন্দি সিনেমায় অভিনয় করছেন। তিনি ১০০ এর বেশি হিন্দি সিনেমা তে কাজ করেছেন। UPCOMING MOVIES: "De De Pyar De, Total Dhamal, Taanaji, The Unsung Warrior, Channakya"  DATE OF BIRTH: 2 April 1969  BIRTH PLACE: দিল্লী AGE: 49 Height: 5 feet 10 inches. Profession: Actor, Director, Producer. ZODIAC SIGN: মেশ রাশি। REAL NAME: বিশাল ভীরু দেবগন। PARENTS: ভীরু দেবগন এবং বীনা দেবগন।  SPOUSE: কাজল (মুখার্জি) দেবগন।  সস্ত্রীক অজয় দেবগন  SIBLINGS: অনিল দেবগন, নিলাম দেবগন। SON: Yug দেবগন   DAUGHTER: Nysa দেবগন   FAVORITE CAR: Ferrari, Toyota Celica, Mercedes  Z  Class, Range Rover.  FAVORITE COLOUR :  কালো। FAVORITE FOODS: Chinese Bang-Bang Chicken, মাছের ঝোল আর ভাত, Roasted Chicken, Continental Cuisines.      FAVORITE STARS: মধুবালা এবং অমিতাভ বচ্চন।

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER

BIOGRAPHY OF KANGANA RANAUT 3x NATIONAL AWARDS WINNER Kangana Ranaut Kangana Ranaut  বলিউড এর একজন সেরা অভিনেত্রী ও তিনবার National Awards Winner . Forbes ম্যাগাজিনে একশো জন Indian celebrity দের মধ্যে তার নাম পরপর পাঁচবার বেরিয়েছে.  কঙ্গনা ৪ টি ফিল্মফেয়ারে অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি আরো অনেক অ্যাওয়ার্ডস জিতেছেন। তিনি তার বোল্ড স্টেটমেন্ট এর জন্য বিখ্যাত। কঙ্গনা কে " Queen " ও বলা হয়.  তিনি খুব ভালো অভিনেত্রী, লেখক ও ডিরেক্টর । তিনি 2006 সালে Gangster সিনেমা থেকে Debut করেন। প্রথম সিনেমা তে তিনি Filmfare Award পান. তারপরে Queen, Fashion, Tanu Weds Manu Returns  সিনেমার জন্য তাকে National Awards দেওয়া হয়. কঙ্গনা সব থেকে কম বয়েসে National Awards পেয়েছেন সব ভারতীয় অভিনেত্রীদের মধ্যে মাত্র 22 বছর বয়েসে যেটা কিনা খুব গর্বের বিষয়। কঙ্গনা  হিটস মুভিস  মুভি   হলো    Gangster (2006) ,  Fashion (2008) ,  Queen (2014) ,  Once Upon a Time in Mumbaai ,  Tanu Weds Manu , Tanu Weds Manu Return, Double Dhamal, Krish 3,  "Manikarnika" The Queen of Jhansi , Raaz, Ra